আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে জঙ্গি সন্দেহে নারায়ণগঞ্জের রাশেদুল আটক

চাঁদপুরে জঙ্গি সন্দেহে

চাঁদপুরে জঙ্গি সন্দেহে

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলায় গোপন বৈঠককালে জঙ্গি সন্দেহে ৭ জনকে আটক করেছে পুলিশ যার মধ্যে একজন রয়েছেন নারায়ণগঞ্জের বাসিন্দা। এ সময় তাদের কাছ থেকে দু’টি ল্যাপটপ, দু’টি পেনড্রাইভ ও ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়। শনিবার ২০ অক্টোবর রাতে পৌরসভার উত্তর কেরোয়া এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। রোববার গ্রেফতারকৃতদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

আটক ৭ জন হলেন, চাঁদপুরের ফরিদগঞ্জের মো. কাউসার হামিদ (১৯), নারায়ণগঞ্জ জেলার সদর থানা এলাকার মো. রাশেদুল ইসলাম (২৫), কুমিল্লার হোমনার মাহমুদুর রহমান (২৪), ময়মনসিংহের নান্দাইলের কামরুল হাসান (২৭), কিশোরগঞ্জের কুলিয়ারচরের নেয়ামত উল্লা (২৬), টাঙ্গাইলের নাগরপুরের মো. হাবিবুর রহমান (৩০) ও ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের মো. ফজলুল করিম (৩০)।

ফরিদগঞ্জ থানার ওসি মো. হারুনুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে পৌরসভার উত্তর কেরোয়া এলাকার সৌদি প্রবাসী মো. আবু রায়হানের বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

ওসি আরও জানান, ফরিদগঞ্জের কাউসার হামিদ শনিবার বিকেলে ওই জঙ্গিদের নিয়ে তার বোনের বাড়িতে অবস্থান নেয়। ওই সময় বাড়িটি খালি ছিল। সন্ধ্যায় পুলিশের কাছে সংবাদ আসে, বাড়িটিতে জঙ্গিরা গোপন বৈঠক করছে। তাৎক্ষনিকভাবে পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করে। আটক সবাই নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য। তবে তারা কোন উদ্দেশ্যে সেখানে জড়ো হয়েছিল তা জানা যায়নি। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়েছে।

চাঁদপুরের পুলিশ সুপার মো. জিহাদুল করিম পিপিএম বলেন, আটককৃতরা গোপনে তাদের সদস্য সংগ্রহ করছিলো বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি। তবে জিজ্ঞাসাবাদ শেষে বিস্তারিত জানা যাবে।

স্পন্সরেড আর্টিকেলঃ